ট্রাজেডি
- শারমিন রীমা - নিস্ফল অঞ্জলি ০১-০৫-২০২৪

ট্রাজেডি
শারমিন রীমা
.
পড়ন্ত বেলায় এসে যদি বলো ,
দিনের সমস্ত আলো দিলাম তোমায় ,
পরিণামহীন পথে হাঁটি চলো ,
নিষ্পাপ হাতের পরশ দিলাম তোমায় ,
সওয়ার হও আমার হৃদয়যানে ,
চোখের পানির উষ্ণতা দিলাম তোমায় ,
ক্লান্ত চোখ রেখো না আকাশপানে ,
পূর্ণিমার সমস্ত জ্যোৎস্না দিলাম তোমায় ,
অমলিন মুখে থেকো না গো স্বজনী ,
অজস্র স্বপ্নের পসরা দিলাম তোমায় ,
জেগে থেকো না রজনীর পর রজনী ।
.
নির্বাক মুখ , নিষ্পলক দৃষ্টি ,
রুগ্ন শরীরে নেই যে বিন্দুমাত্র শক্তি ,
অভিব্যক্তির ঘূর্ণিজাল হয়েছে মনে সৃষ্টি ,
স্রষ্টার মহিমায় আজ মহাভক্তি ,
চোখের জল মানছে না বাঁধ ,
গলার স্বরের কি হলো আজ ?
দু'টি কথা বলার যে বড় সাধ ,
চারদিকে কেন এত অন্ধাকারাচ্ছন্ন সাজ ?
আবছা চোখে তোমায় দেখছি ,
বুলিয়ে দিচ্ছো তুমি মাথায় হাত ,
পরম শান্তিতে ঘুমের কাব্য লিখছি ,
শোন , ডেকো না আমায় এখন গভীর রাত ।
প্রেমিক-প্রেমিকার অপার্থিব , পবিত্র ভালোবাসা ,
স্থান মিলবে সুমহান বেহশতের বেদীতে ,
শূণ্যতা বেষ্টিত রজনীতে অপ্রকাশিত মুখের ভাষা
রূপ নিতে বাধ্য করবে ট্রাজেডিতে ।
.
তাং : 24 --07-- 15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।